Get it on Google Play
Download on the App Store

অংশ 2

মালতী এবং তার বন্ধুরা যখন বাইরে এলো, তখন মাধব মালতীর কাছে গিয়ে বলল, "হে সুন্দরী, দয়া করে এই ফুলের মালাটি গ্রহণ করুন।"

মালতী জানত যে মাধব সেই একই যুবক, যে ওকে দেখতে থাকে এবং ওর বাড়ির নিচে দিয়ে চক্কর লাগাতে থাকে।

কিন্তু সে বলল, "আমি আপনার কাছ থেকে উপহার কেন গ্রহণ করব? আপনি কে যে আমার জন্য উপহার আনবেন? আমি আপনাকে চিনি না।"

"আমার নাম মাধব," মাধব জবাব দিলো, "আমি এখানে বিশ্ব বিদ্যালয়ের একজন ছাত্র। আমার বাবা বিদর্ভ দেশের রাজার মন্ত্রী। আমি শুধু মাত্র আপনাকে দেখতে এবং জানার জন্য বহু দিন ধরে প্রতিদিন সন্ধ্যায় আপনার বাড়ির নীচে চক্কর লাগাচ্ছি। আপনার সাথে দেখা এবং কথা বলার জন্য আমার আন্তরিক ইচ্ছা। আমার এই ছোট উপহার গ্রহণ করুন।"

সে অনুরোধ করল। এক মুহুর্তের জন্য মালতী ভেবে বলল, "আমার লাগছে যে আমাকে এই সুন্দর উপহারটি গ্রহণ করতে ই হবে। এখন আমার মনে পড়ছে যে আমি আপনাকে আগে ও দেখেছি। আমিও আপনার সাথে দেখা করতে এবং কথা বলতে চেয়েছিলাম।"

মাধবের বন্ধু মকরান্দও একইভাবে মাদ্যন্তিকা কে একটি হার উপহারে করল। সে এই হারটি এইভাবে স্বীকার করল যেন সে একজন বিজয়ী রাজকন্যা। কিছুক্ষন পরে মেয়েরা সেখানথেকে চলে গেলো এবং মাধব আর মাকরান্দ দাঁড়িয়ে মালতী এবং তার বন্ধুদের কে বাড়ির দিকে যেতে দেখ ছিল। তারা উভয়ই তাদের পছন্দসই মেয়েদের সাথে দেখা করতে সক্ষম হল। এটি খুব ভালভাবে শুরু হল, এখন দুজনেই তা জানতে আগ্রহী কি পরবর্তী কী ঘটবে। এই সব ভাবতে ভাবতে দুজনেই বাড়ির দিকে হাটা শুরু করল।

মাধব মালতী ও মকরান্দ মাদ্যন্তিকার কথা বলছিল। কিন্তু দুজনই জানে না যে অন্য কী সব কথা বলছে। পরদিন সন্ধ্যায় মালতী তার বারান্দায় বসে শীতল বাতাসের মজা নিচ্ছিল। তখন ই সে মাধবকে ঘরের নিচে ঘুরতে দেখল। মাধব তার দিকে ই তাকাচ্ছিল।

এবার মালতী তার দিকে তাকিয়ে ইঙ্গিত করল কি সে তাকে  চিনতে পেরেছে। মালতী মাধব কে বাড়ির পাশের দরজা দিয়ে ভেতরে আসার জন্য ইশারা করল। মাধব ভিতরে ঢুকে গেল। মালতী ও মাধব সেখানে একা-এক দেখা করল। তারা অনেকক্ষণ এক দুজনের পাশা-পাশি দাঁড়িয়ে থাকল কিন্তু তাদের মুখ থেকে একটি ও শব্দ বেরোল না।