Get it on Google Play
Download on the App Store

একটি যোদ্ধা

"আমাদের চিত্রাঙ্গদা ছাড়া আমরা অসহায়," তিনি জবাব দিলেন। তিনি সর্বদা আমাদের এবং আমাদের সম্পত্তির রক্ষা করেছেন। যখনই কোনও বাঘ গ্রামে আসত, সে সেখান থেকে তাড়িয়ে দেওয়ার জন্য প্রস্তুত ছিল। ডাকাত এবং লুটেরারা যদি আমাদের আক্রমণ করতো তবে তিনি তত্ক্ষণাত আমাদের উদ্ধার করতে এসে যেত। চিত্রাঙ্গদা কোনও সাধারণ মহিলা নয়। আমাদের জন্য তিনি একজন দেবী। আমরা তাঁর পুজো করি। "

"আপনি যে মহিলার কথা বলছেন আমি তাকে জানতে ও দেখা করতে চাই|" অর্জুন বলল, "সে কোথায় গেছে?"

"আমরা কিছুই জানি না," কৃষকরা জবাব দিলেন। "আমরা যদি জানতাম তবে আমরা তার কাছে যেতাম। কিন্তু এক বছর আগে সে অদৃশ্য হয়ে গেছে এবং তার পরে কেউ তাকে দেখতে পায়নি। তার বাবা, বৃদ্ধ রাজা তার যথাসাধ্য চেষ্টা করেছিলেন তাকে খুঁজে বের করার জন্য। কিন্তু তিনি সফলতা পাননি। এখন তাঁর হৃদয় ভেঙে গেছে এবং তিনি এমনকি নিজের ঘর থেকে বেরিয়ে আসতে পারেন না। অনেক দল তার সন্ধানে এখানে-ওখানে চলে গেছে।"

"আজব ...!" অর্জুন বললেন, "তবে আমি আপনার সমস্যাটি বুঝতে পেরেছি এবং আপনাকে সাহায্য করার জন্য প্রস্তুত আছি। আমি পাণ্ডব যোদ্ধা অর্জুন। আমি তোমার সাথে চলব এবং তোমার শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ করব | আমি প্রতিজ্ঞা করি যে আমি তোমাকে রক্ষা করব। "

"আমরা আপনার কাছে সত্যই কৃতজ্ঞ, তবে আপনি কি আমাদের চিত্রাঙ্গদার সম্পর্কে কিছু জানেন?" চিন্তিত কৃষকরা জিজ্ঞাসা করলো।

"না, আমি কিছুই জানি না," অর্জুন বললেন, "এখানে কেবল আমার সুন্দরী স্ত্রী আছেন। তিনি বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা। আমরা গত এক বছর থেকে এখানে সুখে বসবাস করছি। এখন আমি ঘোড়ার পিঠে লড়াই করতে পছন্দ করব যেমনটা আমি সবসময় করেছি। আমি তোমার শত্রুদের সাথে যখন যুদ্ধ করতে যাবো তখন শুধুমাত্র যদি আমার সাথে আপনার চিত্রাঙ্গদার মতো কেউ থাকতো"

"আর্য, তুমি চাইলে সে তোমার সাথে যেতে পারবে।" পেছন থেকে ভারী কণ্ঠস্বর এল।

"ইনি কে ?" ঘুরতেই অর্জুন চিৎকার করে উঠল, "এটা আমার স্ত্রীর কণ্ঠস্বর নয়।"

"আমি চিত্রাঙ্গদা," মেয়েটি তার কাছে এসে জবাব দিল।