Get it on Google Play
Download on the App Store

"আমি বসন্তসেনা"

মৈত্রেয় সামনের দরজা বন্ধ করে বললেন, চলো উঠোনে যাই। সেখানে বসে এরা আমাদের বলবেন ব্যাপারটি কী।

চারুদত্ত এখন নিজেকে একটু এলার্ট করলো এবং তাদের বেঞ্চের দিকে নিয়ে গেলো এবং বলল, "দয়া করে বসুন এবং তারপর বলুন আমরা আপনাকে কি ভাবে সাহায্য করতে পারি।"

"আমি বসন্তসেনা," সুন্দরী মেয়েটি বলল, "এবং এটি আমার বন্ধু মদনিকা। আমরা বাগানে হাঁটছিলাম। ঠিক তখনই  দুষ্টু সংস্থানক আমাদের পিছু লাগলো। তার বন্ধুরাও তার সাথে ছিল। সে এবং তার সঙ্গীরা মদ খেয়ে মাতাল হয়েছিল। আমরা আমরা ঘুমিয়ে পড়ছিলাম। আমরা ভয়ানক ভাবে ভয় পেয়েছিলাম এবং যেমন তেমন ভাবে নিজের জীবনটা নিয়ে সেখান থেকে পালিয়ে গিয়েছিলাম। রাস্তায় এটি প্রথম বাড়ি দেখে আমরা এখানে আশ্রয় নিতে চেয়েছিলাম। আমরা অনেক দুঃখিত যে আমরা আপনাকে বিরক্ত করেছি। রাস্তাটি একটু নিরাপদ হয়ে গেলেই আমরা চলে যাব।"

"ভদ্রমহিলারা," চারুদত্ত বললেন, "আমাকে চারুদত্ত বলা হয় এবং এই আমার বন্ধু মৈত্রেয়। আমি আপনাকে এই কুঁড়েঘরে স্বাগত জানাই। আমি জানি সংস্থানক কতটা খারাপ। তিনি রাজার ভগ্নিপতি এবং খুব ঝগড়াটে। সবাই তাকে ভয় পায়। সে সব সুন্দরী মহিলাদের জন্য বিপদ। তার বন্ধুরাও স্বভাবে তার মতোই। কিন্তু সে ধূর্ত এবং রাজাকে খুশি করার জন্য সবকিছু করে। রাজার, সে এই সম্পর্কের সুযোগ নেয়। সে মানুষকে ভয় দেখায় এবং শহরের প্রত্যেকের জন্য বিপদ হয়ে দাঁড়ায়। ওহ, সে খুব খারাপ। "

বসন্তসেনা বললেন, যখন আমাদের দেখে সে চেঁচিয়ে উঠল, "আমার সাথে এসো, আমার সাথে এসো, এবং আমার দিকে দৌড় দাও। তার বন্ধুরা তালি দিয়ে তার পিছনে দৌড়াচ্ছিল। যতক্ষণ না আমরা এই বাড়ির কাছে পৌঁছালাম আমরা রাস্তায় দৌড়েছি । একবারও পিছনে ফিরে তাকাই নি।"